দেখে নিন ঘরে বসেই কি করে আপনি পুজোর হাতখরচ জোগাতে পারেন

দেখে নিন ঘরে বসেই কি করে আপনি পুজোর হাতখরচ জোগাতে পারেন

সামনেই তো পুজো আসছে। কেনাকাটা , ঘোরাঘোরি পর্ব। সবার প্ল্যান তো এখন থেকেই হয়তো শুরু হয়ে গেছে। সপ্তমী তে কি পড়বো ,স্যান্ডেল এর কালার টা মিললো কিনা ড্রেস এর সঙ্গে। তারপর আবার অষ্টমী। বাঙালি দের কাছে অষ্টমী হলো এক অন্যতম দিন। অঞ্জলীর মধ্যে দিয়েই শুরু হয় দিনের শুরু টা।

তবে আজকে কিন্তু অন্যরকম পদ্ধতি জানবেন আপনাদের এই প্রিয় ওয়েবসাইট থেকে। সেটা হলো কি করে আপনি নিজের হাতখরচ নিজেই জোগাতে পারেন তাও কিনা সেটা ঘরে বসেই।

ঘরে বসেই কি করে আপনি নিজের হাতলহরচ জোগাতে পারেন

১. আপনি কি ভালো কথা বলতে জানেন, তাহলে শুনুন আপনি কিন্তু ঘরে বসেই শাড়ি থেকে শুরু করে পুজোর জামাকাপড় তাছাড়া শার্ট ,প্যান্ট এগুলি বিক্রি করতে পারেন। তবে মনে রাখবেন আপনার রাখা মাল গুলো কিন্তু দোকান থেকে একটু আলাদা হতে হবে,যাতে সেটা লোকের চোখে পরে। তবে এর জন্য কিন্তু একটু advertise করতে হবে।

২. আপনার বাড়ীতে কিছু অতিরিক্ত জায়গা আছে? তাহলে একটি “বিছানা এবং ব্রেকফাস্ট” রুম মধ্যে যে অতিরিক্ত শয়নকক্ষ চালু করুন। আর সেটা ভাড়া দিয়েও কিন্তু আপনি আপনার কিছু টাকা ইনকাম করতে পারেন।

৩. কেক বানিয়ে সেগুলোকে একটু সাজিয়েও কিন্তু আপনি বিক্রি করতে পারেন।

৪. বিস্কুট / মিষ্টি বানিয়ে সেগুলোকে কাছের বড়ো দোকানগুলোর সঙ্গে কথা বলেও আপনি বিক্রি করতে পারেন। তবে মনে রাখবেন আপনার হাতের জিনিস কিন্তু একটু আলাদা হতে হবে যাতে সেটা অন্যের চোখে পরে।

৫. আপনার কম্পিউটার এ জ্ঞান আছে যদি থাকে তাহলে কিন্তু আপনি কম্পিউটারের যাবতীয় জিনিস বিক্রি করে বা রিপেয়ার করেও টাকা উপার্জন করতে পারেন। তবে মনে রাখবেন আপনার কাছে যেন মানুষ উপকৃত হয়।

৬.ফ্লাওয়ার সাজানো কল্পনা করুন আপনি? মনে রাখবেন ঘরে বসে আপনার ফুলের বাগানের ফুল বিক্রি করেও কিন্তু আপনি কিছু টাকা জোগাতে পারেন।

৭. মেইন রোড এর সামনে কি আপনার বাড়ি? তবে কিন্তু আপনি আপনার বাড়ির সামনে সাইকেল বা মোটরসাইকেল স্ট্যান্ড খুলে কিছু টাকা জোগাতে পারেন।

৮. পোড়ামাটি দিয়ে কি আপনি মেয়েদের অলংকার বানাতে পারেন। তবে আর দেরি না করে শুরু করে দিন। কারণ পুজোতে কিন্তু সবাই চায় নিজেকে একটু নতুন ভাবে সাজাতে।

৯. আপনি কিন্তু মেয়েদের যাবতীয় জিনিস পাইকারি দোকান থেকে কিনেও কিন্তু সেগুলি সেল করে কিছু টাকা জোগাতে পারেন।

১০. আপনি আমাদের সাথে কাজ করতে চান। তবে ফোন কোন ৮৯২৭৭৩৯৪০৫ / ৭৬৭৯১৯০৯৭৮। জেনে নিন আমরা কি করে আপনাকে রিক্রুইট করতে পারি।

বন্ধু এবং পরিবার শেষ কিন্তু কম নয়. তাই তারা তাদের সব আশা আপনার কাছ থেকে কেনা শুরু করতে পারেন।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।