ফালাকাটা এসএসবি ব্যাটেলিয়ান এ বিপর্যয় মোকাবিলার নতুন টিম যোগ হলো।

ফালাকাটা এসএসবি ব্যাটেলিয়ান এ বিপর্যয় মোকাবিলার নতুন টিম যোগ হলো।

ফালাকাটা, ২৯ জুলাই, ২০১৭: আলিপুরদুয়ার জেলার ফালাকাটা ব্লকে বহুদিন থেকে আপাতকালীন, বিপর্যয় মোকাবিলা টিমের অভাব ছিল, সেই অভাব আজ পূর্ণ হলো, এসএসবির বিপর্যয় মোকাবিলা টিমের মধ্যে দিয়ে। সশস্ত্র সীমা বল(এসএসবি) জলপাইগুড়ি শাখার পক্ষ থেকে আজ ১৭বি এসএসবির হেড কোয়ার্টারে রেসকিউ ও রিলিফ টিম এর শুভ উধবোধন করা হলো।

এই বিশেষ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন ফালাকাটা বিধায়ক অনিল অধিকারী, ফালাকাটার বিডিও স্মিতা সুববা, পঞ্চায়েত সমিতির সভাপতি সহ বিভিন্ন ক্লাবের সদস্য ও স্বেচ্ছা সেবী সংগঠন সহ সাধারণ লোকজন।

এই অনুষ্ঠানে রেসকিউ টিমের পক্ষ থেকে সুসজ্জিত ডেমোট্রেশন দেখানো হলো, দুর্যোগ মোকাবিলায় কি ভাবে সাহায্য করা হয়, কি কি সরঞ্জাম ব্যবহার করা হয় সেই সব বিষয়ে বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছিল।

যখনই কোনো বিপদ ও আপাতকালীন পরিস্থিতির সৃষ্টি হয়েছে তখনই রেসকিউ টিমের কথা সবার আগে মনে আসে। ফালাকাটা এসএসবির টিমে নতুন সংযোজন হলো এই রেসকিউ টীম।

এর ফলে পার্শ্ববতী এলাকায় যদি কোনোদিন আপাতকালীন পরিস্থিতির হয় তখন পরিস্থিতির মোকাবিলায় সদা প্রস্তুত থাকবে এই টীম, ফলে অপ্রীতিকর ঘটনার সম্ভাবনা কমবে বলে আশা রাখে এসএসবি ফালাকাটা কর্তৃপক্ষ।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।