Summer Beauty Tips For Skin | Beauty Tips - Banglarutsab.co.in

Summer Beauty Tips For Skin | Beauty Tips – Banglarutsab.co.in

বাতাসে উষ্ণতা বাড়ার সাথে সাথে ত্বকে এর প্রভাব পড়তে শুরু করেছে। সূর্যের তাপ এবং ধুলাবালুর কারণে এ সময়ে ত্বকের জন্য প্রয়োজন বাড়তি যত্নের। ত্বক শুষ্ক বা ট্যান সব সমস্যার সমাধানেই ত্বক স্বাভাবিক রাখতে রইল কিছু টিপস।

১) বাইরে বের হওয়ার আগে সানস্ক্রিন লাগাতে ভুলবেন না। বাইরে বের হওয়ার অন্তত ২০ মিনিট আগে সানস্ক্রিন ত্বকে লাগিয়ে নিন। তবে সানস্ক্রিন কেনার আগে তাতে ইউভিএ এবং ইউভিবি প্রোটেকশন ক্ষমতা আছে কি না দেখে নিন।

২) যাদের ত্বক তৈলাক্ত গরমে তাদের ত্বকে সমস্যা বেশি দেখা দেয়। তাদের ত্বকে গ্লিকোলিক এসিড সমৃদ্ধ ক্লিনজার ভালো কাজ করে। এই উপাদান মরাকোষ দূর করে, কোষ পুনর্গঠনে সাহায্য করে। তবে এই ক্লিনজার রাতে ব্যবহার করবেন।

৩) ত্বকে আর্দ্রতা বজায় রাখার জন্য ময়েশ্চারাইজার সব ঋতুতেই ব্যবহার করা জরুরি। গরমের দিনে এসপিএফযুক্ত ময়েশ্চারাইজার আপনার ত্বকে আর্দ্রতা জোগানোর পাশাপাশি ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকেও রক্ষা করবে।

৪) চোখের নিচে বলিরেখা পড়ে সবার আগে। কারণ চোখের চার পাশের ত্বক খুবই সেনসেটিভ হয়। চোখের যত্নে যেসব আইক্রিম বা বাম ব্যবহার করা প্রয়োজন সেই জাতীয় ক্রিম চোখের চার পাশের ত্বকের পরিচর্যায় ব্যবহার করুন।

৫) জল খান বেশি করে। নাহলে খান পর্যাপ্ত পরিমাণে ফল। ত্বক থাকবে সতেজ। এ ছাড়া অতিরিক্ত তেল, মসলা যুক্ত খাবার বাদ দিয়ে সহজপ্রাচ্য খাবার রাখুন খাবারের তালিকায়।

 

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।