Government Introduces Software to Catch ‘Corrupt’ Officers

বিজ্ঞাপন

সরকার ‘দুর্নীতিবাজ’ অফিসারদের ধরার জন্য চালু করেছে এক নতুন সফটওয়্যার। অসাধু কেন্দ্রীয় অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে তাৎক্ষণিক। অভিযুক্ত আধিকারিকদের বিভাগীয় তদন্তে স্বচ্ছ্বতা আনতে কেন্দ্রের তরফে এই সফটওয়্যার চালু করা হয়েছে।

যে সমস্ত পদস্থ ব্যক্তি বা কেন্দ্রীয় সংস্থা এই পুরো বিষয়টির সঙ্গে যুক্ত হবেন, তাদের কার্যপ্রণালী লিপিবদ্ধ রাখা হবে এই সফটওয়্যারের মাধ্যমে। তদন্তের রেকর্ডও রাখা হবে অনলাইনেই। সঙ্গে ই-মেল এবং এসএমএসের মাধ্যমে প্রক্রিয়ায় যুক্ত সবাইকেই জানিয়ে দেওয়া হবে সেই তদন্তের গতিপ্রকৃতি। এমনকি পড়ে থাকা অভিযোগগুলির তদন্ত কোন পর্যায়ে আছে, সেই তদন্ত কতদিনের মধ্যে শেষ করতে হবে, সেই বিষয়টিও নজরদারি করবে এই সফটওয়্যার।

কর্মীবর্গ বিষয়ক মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছেন,  এই সফটওয়্যার বিভাগীয় তদন্তকে দ্রুত সম্পন্ন করে, সরকারি কাজে বিশেষভাবে সাহায্য করবে বলে মনে করেছেন তিনি ও সঙ্গে যাঁরা দোষী নন, তারাও খুব তাড়াতাড়ি ছাড়া পেয়ে যাবেন।

প্রথমে কেন্দ্রের বিভিন্ন মন্ত্রকে কর্মরত আইএএস অফিসারদের জন্যই এই সফটওয়্যার চালু করা হচ্ছে। ক্রমেই তা কেন্দ্রে কর্মরত গ্রুপ এ অফিসারদেরও এই সফটওয়্যারের আওতায় আনা হবে। পরে বিভিন্ন রাজ্যে কর্মরত আইএএসদেরও এই সফটওয়্যারের আওতায় আনা হবে।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।

You May Also Like