Hardik Pandya New Sixer King | Hardik Pandya Biography | Future of Indian Cricket

Hardik Pandya New Sixer King | Hardik Pandya Biography | Future of Indian Cricket

১১ অক্টোবর ১৯৯৩ সালে, গুজরাটের সুরত শহরে Hardik Pandya জন্ম হয় । ওনার বাবার নাম Himanshu Pandya, উনি একটি ছোট Car Finance ব্যবসা চালাতেন । Hardik র একটি বড় ভাইও আছে যার নাম Krunal Pandya, ছোট বেলা থেকেই দুজনের ক্রিকেটের খুব সখ ছিলো । যার জন্য, আর্থিক স্থিতি ভালো না থাকা সত্তেও ওনার বাবা সুরত থেকে বরদায় এসে পরেন, ও তারপর ওনার দুই ছেলেকে ভারতের অবসরপ্রাপ্ত ক্রিকেটার Kiran More র ক্রিকেট একাডেমীতে ভর্তির করান । ওই সময় Hardik Pandya বয়স ৫ বছর ও তার বড় ভাইয়ের বয়স ৭ বছর ছিলো । ক্রিকেট একাডেমীতে ভর্তি পর খুব তারাতারি দুই ভাই খুব ভালো ক্রিকেট খেলতে শুরু করে দেয়, আর এ দেখে Kiran More ও খুব প্রভাভিত হন । তারপর তাদের আর্থিক স্থিতি ভালো না থাকায় Kiran More ৩ বছর বিনামূল্যে ক্রিকেট সেখান । যদি Hardik কের পরাশুনার কথা বলি তো MK High School থেকে নবম শ্রেণী পর্যন্ত পরাশুনা করেন তারপর ক্রিকেটের দিকে পুরো সময় দেয়ার জন্য তিনি পরাশুনা ছেরে দেন ।

Hardik Pandya
Hardik Pandya

তারপর খুব তারাতারি সে প্রোফেসনাল ক্রিকেট খেলতে শুরু করে । বরদা ক্রিকেট টীমে ২০১৩-২০১৪ য়ে Syed Mushtaq Ali Trophy তে Hardik Pandya এক বড় ভূমিকা নেভায়, আর সবার চোখে সে হিরো হয়ে ওঠে । আর তার পরের বছরেই Hardik Pandya র জবরদস্ত প্রদর্শন দেখে ওনাকে IPL য়ে Mumbai Indians টীমে খেলার সুযোগ দেওয়া হয়, আর সে প্রথম ম্যাচেই দ্বিতীয় বলেই ছয় মারেন RCB বিরুদ্ধে, কিন্তু ওনার প্রতিভার আসল পরিচয় তখন হয়েছে যখন তিনি Chennai Super Kings বিরুদ্ধে ৮ বলে ২১ রান করেন এবং ৩ টি গুরুত্বপূর্ণ ক্যাচ ধরেন আর ওই ম্যাচে তিনি Man Of The Match ও হন ।

Hardik Pandya
Hardik Pandya

আর তখনি Sachin Tendulkar Hardik Pandya র প্রদর্শন দেখে বলেন, যে তুমি আগামী দেড় বছরের মধ্যে ভারতীয় ক্রিকেট টীমে অবশ্যই খেলবে । Sachin Tendulkar র এই ভবিষ্যত বাণী খুব তারাতারি সত্যি হয়ে গেল ঠিক ১ বছরের মধ্যে ২৭ জানুয়ারি ২০১৬ তে T-20 Debut করেন Australia র বিরুদ্ধে ও দুটি উইকেট নেন, সেই বছরি ১৬ অক্টোবর ২০১৬ তে ODI Debut করেন New Zealand র বিরুদ্ধে আর ওই ম্যাচে তিনটি উইকেট নিয়ে ভারতের জিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা নেভান । আর সাথে সাথে উনি ভারতের 4th এমন ক্রিকেটার হন যে কিনা Debut ম্যাচেই Man Of The Match হন । এছাড়া ওনার ১৮ জুন ২০১৭ কথা কে ভুলতে পারবে যেই ম্যাচে Pakistan র বিরুদ্ধে শুধু ৪৩ বলে ৭৬ রান করেন । এ তো কেবল Hardik Pandya র জীবনের শুরু, যে কিনা আগে গিয়ে ইতিহাস গড়বে ।

 

ভালো লাগলে নিচে কমেন্টস করতে ভুলবেন না । আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।