How to Remove Pimples Overnight | ব্রণ এবং ব্রণের দাগ দূর করার কিছু সহজ উপায়

How to Remove Pimples Overnight | ব্রণ এবং ব্রণের দাগ দূর করার কিছু সহজ উপায়

ব্রণের সমস্যায় আমরা অনেকেই ভুগি। সাধারণত ত্বকের তৈলগ্রন্থি বা ওয়েল গ্ল্যান্ড ব্যাকটেরিয়ার মাধ্যমে সংক্রমিত হলে ব্রণ হয়। ত্বকের উজ্জ্বলতা, সৌন্দর্য নষ্ট করতে ব্রণ অনেকাংশেই দায়ী। সুস্থ-সুন্দর ব্রণমুক্ত ত্বক দেখতে কার না ভালো লাগে? দেখে নিন ঘরোয়া পদ্ধতিতে ব্রণ এবং ব্রণের দাগ দূর করার কিছু সহজ উপায় ।  

ব্রণ এবং ব্রণের দাগ দূর করার ৩টি ফেসপ্যাক। কিভাবে  ব্যবহার করবেন দেখে নিন, 1st ফেসপ্যাক ব্যবহার করার ১০ মিনিট পর 2nd ফেসপ্যাক ও তার ১০ মিনিট পর 3rd ফেসপ্যাক, এটাকে ৩ থেকে ৪ দিন ব্যবহার করুন আর পেয়ে যান ব্রণ এবং ব্রণের দাগ থেকে মুক্তি ।

1st ফেসপ্যাক প্রথমে ২ টেবিল চামুচ বেসন নিন, ১ চা চামুচ নিমের তেল, ১ চা চামুচ মধু, ১ চা চামুচ গুলাব জল এবং একটু জল নিয়ে ভালো করে মেশান, মিশ্রন টি পাতলা করবেন না । তারপর ভেজা কাপড় দিয়ে মুখ ভালো করে মুছে নিন এরপর মিশ্রনটিকে ভালো করে মুখে লাগিয়ে ২০-২৫ মিনিট রাখুন তারপর শুখিয়ে গেলে হালকা গরম জল দিয়ে ধুয়ে নিন ।

 

2nd ফেসপ্যাক ১ টা গোটা আদা নিন তারপর আদা টিকে পিষে রস বের করে নিন, এরপর আদার রসটিকে তুলো দিয়ে ভালো করে মুখে লাগিয়ে ১০-১৫ মিনিট রাখুন তারপর ভেজা কাপড় দিয়ে মুখ ভালো করে মুছে নিন ।

3rd ফেসপ্যাক ১ টেবিল চামুচ Apple Cider Vinegar আর ১ টেবিল চামুচ জল নিয়ে ভালো করে মেশান, তারপর মিশ্রনটিকে তুলো দিয়ে ভালো করে মুখে লাগান লক্ষ রাখবেন মিশ্রনটি যাতে চোখে না যায় । আর শুখিয়ে গেলে মুখ ধুবেন না, যে কোনো Moisturiser লাগিয়ে নিন এতে সারাদিন আপনার ত্বকে গ্লো থাকবে আর ব্যাকটেরিয়া থেকেও আপনার ত্বককে বাচাবে । যদি আপনার ত্বক Sensitive হয় তাহলে ১ টেবিল চামুচ Apple Cider Vinegar মধ্যে ৩-৪ টেবিল চামুচ জল মেশান ও হাতে লাগিয়ে দেখুন যদি কোনো অসুবিধা না হয় তা হলে মুখে লাগান । আর যদি আপনার ত্বক খুব বেশী Sensitive হয় তাহলে Apple Cider Vinegar ব্যবহার করার দরকার নেই ।

[Apple Cider Vinegar (Mother Vinegar & Honey) যে কোনো মেডিকেল স্টোরে পেয়ে যাবেন আর মনে রাখবেন সেটা Medicated হতে হবে]

ভালো লাগলে নিচে কমেন্টস করতে ভুলবেন না । আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।