এক নতুন বাংলা ব্যান্ড আত্মপ্রকাশ করল শহর ফালাকাটায় “চোরাবালি” – BanglarUtsab

বিজ্ঞাপন

বাংলার উত্‍সব ডিজিটাল ডেস্ক: মাটির সুর আর গানই ওঁদের ভালবাসা। আর সেই টানেই শহর ফালাকাটায় আত্মপ্রকাশ করল এক নয়া বাংলা গানের ব্যান্ড “চোরাবালি”। এই ব্যান্ডের সদস্যদের গানটা পেশা নয়, নেশা। সকলের বন্ধুত্বও জমাটি। একসঙ্গে গান গাওয়া শুরু করে ২০১৭ সাল থেকে। বাংলা গানের ব্যান্ড গড়ার স্বপ্নটাও ছিল অনেক দিন থেকে তাদের। এতদিনে সেই স্বপ্নপূরণ হল।

সুভ্রজিত বলেন “চোরাবালি” যে তৈরি হবে, এটা আমাদের প্ল্যানিংয়ে ছিল না৷ যেমন সাধারণত দেখা যায়, চার-পাঁচজন এক হয়ে দল বেঁধে, ফুলপ্রুফ ব্যান্ড তৈরি করা৷ আমাদের ব্যাপারটা সেরকম ঠিক নয়৷ আমরা সবাই গান গাইতাম, সুর দিতাম, গান লিখতাম৷ নিজের মতো করেই৷ তারপর মাথায় এল, যুগটা বদলেছে৷ এখন আর ঘরের ভেতরে আটকে থাকলে চলবে না৷ এমন কিছু করতে হবে, যাতে সহজে শ্রোতার কাছে পৌঁছতে পারি৷ আর সেখান থেকেই “চোরাবালি”-র জন্ম।

সুভ্রজিত আরো বলেন আমারা চাই, ভিডিওর মধ্যে দিয়েই শ্রোতাদের কাছে পৌঁছতে৷ কারণ, এই ধরণের অ্যাপ্রোচ নতুন প্রজন্মের কাছে খুব জনপ্রিয়৷ আর যেহেতু এটা মোবাইল অ্যাপ, ইন্টারনেটের যুগ, তাই ইউটিউবকেই হাতিয়ার করেছি শ্রোতাদের কাছে যেতে৷ আপাতত, একটা গানই আমরা তৈরি করেছি৷ আমাদের প্রথম গান ও ভিডিও আগামী এপ্রিল ২০১৮ তে প্রকাশ পাচ্ছে। আরও গানের কাজ চলছে৷ তৈরি হয়ে গেলে একের পর এক প্রকাশ করব৷

ব্যান্ড’র সদস্যরা হলেন সুভ্রজিত (ভোকাল), সাবনম (ভোকাল), ছোটন (ভোকাল ও গিটার), অনিরুদ্ধ (লিড গিটার), সুশান্ত (গিটার) ও অনিক (ড্রামার)।

সাবনম বলেন, সবে পথচলা শুরু হল। আশা করি, সকলের সহযোগিতায় আগামী দিনের পথগুলো ঠিক পেরোতে পারব। পথ চলা যে কঠিন সে কথা তাঁরা জানেন। ছোটন ও অনিরুদ্ধ বলেন, পড়াশুনা ও চাকরির পাশাপাশি ব্যান্ড ধরে রাখাটা বেশ কঠিন জানি। আমরা এই কঠিন কাজটাই সহজ ভাবে করতে চাই।

তোমাদের প্রয়াস সফল হোক তার জন্য বাংলারউৎসবের তরফ থেকে অনেক অনেক শুভেচ্ছা।

আকর্ষণীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনBanglarUtsab.co.in আপনার সাথেআপনার পাশে।

You May Also Like