ডিস্ট্রিক্ট লেবেল সায়েন্স এক্সিবিশনে দ্বিতীয় স্থান জিতে নিলো জটেশ্বর হাই স্কুল।

ডিস্ট্রিক্ট লেবেল সায়েন্স এক্সিবিশনে দ্বিতীয় স্থান জিতে নিলো জটেশ্বর হাই স্কুল।

বিদ্যুৎ মিত্র, আলিপুরদুয়ার, ২১ জুলাই ২০১৭ : আলিপুরদুয়ার জেলার মধ্যে যতগুলো স্কুল আছে তার মধ্যে জটেশ্বর হাই স্কুল প্রতি বছর ভালো রেজাল্টের জন্য সবার নজর কেড়েছে। আলিপুরদুয়ার হাই স্কুলে দুদিন ব্যাপী জেলা স্তরের বিজ্ঞান প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল ডিস্ট্রিক্ট প্রজেক্ট অফিস ও রাষ্ট্রীয় মাধ্যমিক শিক্ষা অভিযান আলিপুরদুয়ার শাখার পক্ষ থেকে। ২দিন ব্যাপী এই অনুষ্ঠানে জেলার প্রথমসারির কয়েকটি স্কুল অংশগ্রহণ করেছিল।

সব মিলিয়ে ১২টি স্কুল অংশগ্রহণ করেছিল। প্রথম হয়েছে, বারাখাতা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান অধিকার করেছে জটেশ্বর উচ্চ বিদ্যালয়, ও তৃতীয় স্থান পেয়েছে ডিমডিমা ফতেমা উচ্চ বিদ্যালয়, জটেশ্বর উচ্চ বিদ্যালয়ের প্রদর্শনীর মূল বিষয় ছিল গ্লোবাল ওয়ার্মিং অথবা বিশ্ব উষ্ণায়ন।

প্রকৃতি কিভাবে দিনকে দিন পাল্টে যাচ্ছে, ও এরফলে মানবজীবনে কি প্রভাব দেখা দিবে ও দিচ্ছে সেই বিষয়ে প্রজেক্ট এর মাধ্যমে ছাত্র ছাত্রী ও শিক্ষকমন্ডলী ও সাধারণ জনগণের সামনে তুলে ধরা হয়েছে। স্কুলের এই দ্বিতীয় স্থান অধিকারের ফলে শিক্ষক মন্ডলী বিশেষত স্কুলের মান উজ্জ্বল হয়েছে সবার সামনে, আগামীতে যাতে প্রথম স্থান অধিকার করা যায় সে ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ ছাত্রছাত্রী সহ স্কুল কর্তৃপক্ষ।

এই অনুষ্ঠানের সাথে বইমেলার আয়োজন করা হয়েছিল। এই বইমেলার মধ্যে দিয়ে স্টুডেন্টদের বই পড়ার ব্যাপারে উৎসাহ প্রদান করা হয়। ২টি বিষয়কে কেন্দ্র করে আলিপুরদুয়ার হাই স্কুলে ২দিন ধরে উৎসবের পরিবেশ সৃষ্টি হয়েছিল।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।