বুধবারও চিত্রের কোন হেরফের হল না, একই ছবি দেখা গেল জলপাইগুড়ি গভঃ ইঞ্জিনিয়ারিং কলেজে – BanglarUtsab

বাংলার উত্‍সব ডিজিটাল ডেস্ক, জলপাইগুড়ি, ২১শে মার্চ: বুধবারও চিত্রের কোন হেরফের হল না। সেই একই ছবি দেখা গেল জলপাইগুড়ি গভঃ ইঞ্জিনিয়ারিং কলেজে। মূল গেটে তালা ঝুলছে। কলেজের কর্মী-অধ্যাপকরা অনেকেই সাইকেল স্টান্ডে মাদুর পেতে, কেউ কেউ গাছের তলায় বসে গল্প জুড়ে দিয়েছে। আর আন্দোলনকারী ছাত্ররা তাদের ক্লান্ত শরীর নিয়ে এখনো দাবীতে অনড়।

জলপাইগুড়ি ইঞ্জিনিয়ারিং কলেজের অচলাবস্থা নিয়ে চিন্তিত কলেজ কতৃপক্ষ ও প্রশাসন আন্দোলনকারী ছাত্রদের উপর চাপ বাড়াবার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার জলপাইগুড়ি সার্কিট হাউসে কলেজের Anti Raging কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ফিরে এই বৈঠক আহ্বান করেন কলেজের অধ্যক্ষ অমিতাভ রায়। বৈঠকে উপস্থিত ছিলেন মহকুমাশাসক রঞ্জন কুমার দাস, জলপাইগুড়ির আইসি বিশ্বাশ্রয় সরকার।

Anti Raging কমিটির সদস্য হিসেবে কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক প্রীতম সরকার ও সহকারী সাধারণ সম্পাদক অমিত কুমার সিং। দীর্ঘ দুই ঘন্টা চলা এই বৈঠকে প্রথম বর্ষের ছাত্রদের করা Raging এর অভিযোগ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বৈঠক শেষে আন্দোলনকারী ছাত্রদের বিরুদ্ধে পুলিশের কাছে দুটি অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রথমটি হল, প্রথম বর্ষের ছাত্রদের করা Raging এর অভিযোগের সূত্রে এবং দ্বিতীয়টি কলেজের সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগে। কলেজ কতৃপক্ষের অভিযোগ, আন্দোলন চলাকালীন আন্দোলনকারীরা কলেজ হোস্টেলের কাঁচ ভাঙা, জলের লাইন বন্ধ করা, বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখার কাজ করেছিল।

ইঞ্জিনিয়ারিং কলেজের অচলাবস্থা প্রসঙ্গে মঙ্গলবার জেলাশাসক শিল্পা গৌরীসারিয়া বলেন, কিছু ছাত্র এখনো প্রতিবাদ চালিয়ে তবে সেসব শান্তিপূর্ণ আছে। ক্লাস শুরু করা যায় নি এখনো। তবে ছাত্রদের সাথে কথা চলছে।

সংবাদদাতাঃ পিনাকী রঞ্জন পাল

আকর্ষণীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।

You May Also Like