কোরক হোমের নিরাপত্তা বাড়াবার সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন – BanglarUtsab

বিজ্ঞাপন

বাংলার উত্‍সব ডিজিটাল ডেস্ক, জলপাইগুড়ি, ২১শে মার্চ: কোরক হোম থেকে ঘন ঘন আবাসিক পালানোর ঘটনায় বিব্রত প্রশাসন। আর তাই আবাসিক পালালো রুখতে কোরক হোমের নিরাপত্তা বাড়াবার সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন। মঙ্গলবার এই নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয় জেলা শাসকের চেম্বারে। বৈঠকে উপস্থিত ছিলেন জেলা শাসক শিল্পা গৌরীসারিয়া ছাড়াও সমাজ কল্যাণ আধিকারিক সঞ্জীব রক্ষিত, কোতয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় সরকার সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা।

বৈঠকে জলপাইগুড়ি শহরের রেসকোর্স পাড়ায় রাজ্য সরকারের সমাজ কল্যাণ দপ্তর পরিচালিত কোরক হোমের নিরাপত্তা বাড়াবার সিধান্ত গৃহীত হয়। বৈঠক শেষে জেলা শাসক বলেন, হোমে ৯জন নিরাপত্তা রক্ষীর সাথে সিভিক ভলান্টিয়ার এবং একজন কনেস্টবল দিয়ে ২৪ ঘন্টা নিরাপত্তার ব্যাবস্থা করা হচ্ছে। আবাসিকরা পালানোর জন্য হোমের পেছনের দিকের একটা পাম্প হাউস ব্যাবহার করতো, সেটাকে ভেঙে ফেলা হবে। একটি গাছ রয়েছে, সেটিকে কাঁটা তার দিয়ে মুড়ে ফেলা হবে।

হোমের পেছন দিকেও সিসি ক্যামেরা লাগাবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান জেলাশাসক। তিনি আরো বলেন, হোমে থাকা আবাসিকদের মধ্যে ৮০জন আবাসিক স্কুলে পড়ে। তারা মোটামুটি ৩টে স্কুলে যায়। তারা নিরাপত্তা সংক্রান্ত সমস্যায় স্কুলে যেতে পারছে না। তাদের নিরাপত্তা রক্ষী দিয়ে স্কুলে নিয়ে যাওয়া ও ফিরিয়ে আনার জন্য একটা ছোট বাসের ব্যবস্থা করা যায় কিনা সেটা দেখা হচ্ছে। এরজন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাব পাঠানো হবে বলে জানিয়েছেন জেলা শাসক।

সংবাদদাতাঃ পিনাকী রঞ্জন পাল

আকর্ষণীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।

You May Also Like