সারা রাজ্যর সাথে ক্ষীরেরকোট উচ্চ বিদ্যালয়ে পালিত হলো বনমোহৎসব কর্মসূচি।

সারা রাজ্যর সাথে ক্ষীরেরকোট উচ্চ বিদ্যালয়ে পালিত হলো বনমোহৎসব কর্মসূচি।

বিদ্যুৎ মিত্র, জটেশ্বর, ১৯ জুলাই ২০১৭ : সারা রাজ্য জুড়ে চলছে বনমোহৎসব। গত ১৪জুলাই থেকে আগামীকাল ২০তারিখ পর্যন্ত বনমোহৎসব চলবে। এই কর্মসূচিকে মাথায় রেখে আজ ফালাকাটা ব্লকের জটেশ্বর ২নং গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ক্ষীরেরকোট উচ্চ বিদ্যালয়ে সাড়ম্বরে পালন করা হলো বনমোহৎসব কর্মসূচি।

আলোচনার কেন্দ্রবিন্দু ছিল একটি গাছ একটি প্রাণ, জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য রাস্তার পাশে প্রচুর ছোট বড়ো গাছ কেটে ফেলা হচ্ছে, সেটা এই বনমোহৎসব সপ্তাহে কেন কাটা হলো সে নিয়ে আলোচনা হলো, এরফলে যে প্রকৃতিতে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিবে সে বিষয়ে আলোচনা হয়, এবং এই অরণ্য সপ্তাহে এই গাছ কাটাকে কেন্দ্র করে জনগণের মধ্যে বিরূপ ও অরণ্য সপ্তাহের সাফল্যের উপর বড়সরো প্রশ্ন চিহ্ন এনে দিয়েছে।

তা সত্ত্বেও একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিভাগীয় বন আধিকারিক শ্রী কুনাল ব্যানার্জী। উপস্হিত ছিলেন ফালাকাটা ব্লকের বিডিও স্মিতা সুববা, গ্রাম পঞ্চায়েত প্রধান প্রমুখ, অনুষ্ঠানের সভা অলংকৃত করেন পূর্ত কর্মাধ্যক্ষ, নারী ও শিশু কর্মাধ্যক্ষ সহ সকল স্কুল শিক্ষক ও শিক্ষিকা ও সকল ছাত্রছাত্রী বৃন্দ। উপস্হিত সবার একই বক্তব্য গাছ বাঁচোও, গাছ লাগাও, অনুষ্ঠান শেষে সকল ছাত্রছাত্রীদের প্রত্যেককে ২টি করে চারাগাছ বিতরণ করা হয়েছে স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।