মন্ত্রীর আশ্বাসে আজকের মত অনশন স্থগিত রাখলো জলপাইগুড়ি গভঃ ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্ররা – BanglarUtsab

বাংলার উত্‍সব ডিজিটাল ডেস্ক, জলপাইগুড়ি, ১৯ মার্চ: জলপাইগুড়ি গভঃ ইঞ্জিনিয়ারিং কলেজে গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ছাত্র আন্দোলন সোমবারও অব্যাহত রইলো। রবিবার মন্ত্রী গৌতম দেব কলেজে দেখা করতে গিয়েছিলেন আন্দোলনকারী ছাত্রদের সাথে। তাঁর কথার প্রতিশ্রুতিতে আন্দোলনকারী ছাত্ররা সোমবার অনশন স্থগিত রেখেছে। তবে অধ্যাপক দীপক কুমার কোলের বদলীর দাবীতে তাদের ধর্মঘট অব্যাহত রয়েছে।

আন্দোলনকারী ছাত্র দ্বিতীয় বর্ষের শুভাশীষ সরকার জানান, মন্ত্রী গৌতম দেবের সম্মানে তারা আজকের মত অনশন তুলে নিয়েছেন, তবে ধর্মঘট চলবে। তিনি জানিয়েছেন, তারা প্রশাসন বা সরকারের বিপক্ষে নন। প্রশাসন বা সরকারের ওপর তাদের পূর্ন আস্থা আছে। মন্ত্রী বলেছেন তিনি শিক্ষা মন্ত্রীকে মেইল করবেন। তাদের আশা শিক্ষা মন্ত্রী এ বিষয়ে দৃঢ় পদক্ষেপ নেবেন।

শুভাশীষ বাবু অনুরোধ করেন, তাদের আন্দোলন নিয়ে যে কুৎসা রটছে সেসব ঠিক নয়। এসব করে তাদের আন্দোলনটিকে মূল বিষয় থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। আর এসব বাইরে থেকে পরিচালনা করা হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন। তিনি বলেন, ব্যাংক বা পোস্টঅফিস নিয়ে কিছু সংবাদপত্রে যে তথ্য পরিবেশিত হয়েছে, তা ভুল। তাদের আন্দোলন পুরোপুরি শান্তিপূর্ণ ভাবে এবং সাধারণ মানুষের জীবনকে কোনরকম ব্যহত না করেই করা হচ্ছে। সাধারণ মানুষকে তারা আশ্বস্থ করছেন যে এমন কোন ব্যাপার নেই, সব চালু আছে।

আন্দোলনকারী ওপর এক ছাত্র সৌরভ ঘোষ জানান, মন্ত্রী গৌতম দেব গতকাল তাদের ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছিলেন, তাই তারা আজকের মত অনশন তুলে নিয়েছেন। যদি তিনি কোন পদক্ষেপ গ্রহণ না করেন তাহলে কাল থেকে আবার অনশন শুরু হবে। তিনি জানান, তাদের দাবী এখনো একই আছে, তার কোন পরিবর্তন হয় নি। তারা অধ্যাপক দীপক কুমার কোলের অপসারনের দাবী জানাচ্ছেন।

সংবাদদাতাঃ পিনাকী রঞ্জন পাল

আকর্ষণীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।

You May Also Like