জ্যোতিষ শাস্ত্র এবং কদার্য : শ্রী সৌরভ - Bangla News

জ্যোতিষ শাস্ত্র এবং কদার্য : শ্রী সৌরভ

জ্যোতিষ শাস্ত্র এবং কোদার্য : শ্রী সৌরভ

প্রিয় পাঠকগণ , আমরা প্রায় সবাই জানি যে, এই জ্যোতিষ শাস্ত্র টি অতি প্রাচীন একটি পুরনো শাস্ত্র। একদা এই শাস্ত্র এ মানবজীবনের সবকিছু এমনকি সময় প্রযন্ত নির্ণীত হতো। বর্তমান সমাজে ও একশ্রেণীর মানুষের কাছে এটি শুধুমাত্র ব্যবসা হয়ে দাড়িয়েছে। ওইসব অসাধু ব্যাক্তি রা যারা নিজেদের জ্যোতিষ বলে পরিচয় দিচ্ছেন তারা দিনের পর দিন লোককে ভয়ের পর ভোয় দেখিয়ে যাচ্ছে , এর ফলে কি হচ্ছে এই শাস্ত্র তার জৌলুস হারাচ্ছে এবং করদাম হচ্ছে।

৫ মিনিটে বশীকরণ, কালসর্পো দোষ, মাঙ্গলিক দোষ, শনির খারাপ দোষ ইত্যাদি বলছেন ওইসব অসাধু ব্যাক্তি রা। আমার মনের ধারণা জাগে যে একটি মানুষের মধ্যে যদি সব খারাপ থাকে তবে তার ভালো কোথায়? সয়ং আর্য ভট্ট , বরাহমিহির এই প্রথার মান বৃদ্ধি করেছেন। আমার মনে প্রশ্ন জাগে যে, তবে কি তারা সবাই মিথ্যা ছিলেন।

এই সমাজে অল্প সংখ্যায় জ্যোতিষ আছেন যারা একে বাঁচাতে চান। প্রতিনিয়ত তারা অধায়নের মধ্যে রয়েছেন। আমার জীবনের ধারণা এই যে , আমদের এই অসাধু জ্যোতিষ গুলোকে বয়কট করে সঠিক জ্যোতিষ কে অবলম্বন করতে হবে।

নাসাতে জ্যোতিষ শাস্ত্র নিয়ে গবেষণা চলছে। আইআইটি তে বাস্তু নিয়ে গবেষণা চলছে। এমনকি উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, বিহার সরকার সিদ্ধান্ত নিয়েছেন যে , হসপিটাল এ ডাক্তারদের পাশাপাশি জ্যোতিষ ও বসবে। তারা নির্ধারণ করবে যে, কি ধরনের রোগ হয়েছে এবং ঠিক করতে কতদিন সময় লাগবে। ইত্যাদি।