ক্যারাটে শিক্ষার উপকারিতা সম্পর্কে আলোচনা সভা হলো আলিপুরদুয়ার রেলওয়ে স্কুলে।

ক্যারাটে শিক্ষার উপকারিতা সম্পর্কে আলোচনা সভা হলো আলিপুরদুয়ার রেলওয়ে স্কুলে।

বিদ্যুৎ মিত্র, আলিপুরদুয়ার, ১৬ জুলাই ২০১৭ : আত্মরক্ষার তাগিদে ক্যারাটে প্রশিক্ষণ নেওয়া প্রতিটি ছাত্রছাত্রীর আবশ্যিক। এই আবশ্যকতাকে সামনে রেখে আজ আলিপুরদুয়ার রেলওয়ে হাই স্কুলে জেলাব্যাপী ক্যারাটে বেল্ট গ্রেডেশোন অয়োজন করা হয়েছিল। এই প্রশিক্ষণ ব্যাবস্থার আয়োজন করেছিল সেনসাই সপ্তপরনী চক্রবর্তী।

তিনি একজন ন্যাশনাল কোচ হিসাবে প্রশিক্ষণের ব্যাবস্থা করেছিল। ক্যারাটে শিক্ষার মধ্যে দিয়ে শারীরিক বিকাশ ঘটে, আত্মরক্ষার কৌশল শেখা যায়, নিজের আত্মবিশ্বাস বাড়ে। ক্যারাটে প্রশিক্ষক জানান আজ জেলা ব্যাপী বেল্ট গ্রেডশন পরীক্ষার আয়োজন করা হয়েছিল। সারা জেলার বিভিন্ন প্রান্তি থেকে ছেলে মেয়েরা এই প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহন করেছিল। কালচিনি, ফালাকাটা, মাদারিহাট, কুমারগ্রাম বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন ব্লক থেকে প্রায় ৫০ জনের মতো উপস্থিত হয়েছিল।

এই ক্যারাটে অংশগ্রহণকারী দের হোয়াইট বেল্ট থেকে ব্ল্যাক বেল্ট পর্যন্ত ধাপে ধাপে পৌঁছাতে লাগে। হোয়াইট থেকে হলুদ, এরপর নীল, পিঙ্ক, রেড সর্বশেষ ব্ল্যাক বেল্ট প্রদান করা হয়। ন্যাশনাল কোচ সপ্তপরনী জানান, এবার চা বাগান এলাকা থেকে অনেক মেয়ে এখানে  উপস্হিত হয়েছে, যা একপ্রকার নারিশক্তির জয়। আগামী দিনে আরো মহিলাদের যোগদান অন্যান্যদের অনুপ্রেরণা জোগাবে।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।