১৬জন চিকিৎসক পেলে জেলার চিকিৎসা পরিষেবার হাল কিছুটা ফিরবে – BanglarUtsab

বাংলার উত্‍সব ডিজিটাল ডেস্ক, জলপাইগুড়ি, ১৪ মার্চ: চিকিৎসকের অভাবে জলপাইগুড়ির সরকারী হাসপাতালের চিকিৎসা পরিষেবা লাটে ওঠার উপক্রম। আজ ইএনটি’র বহির্বিভাগ বন্ধ, তো কাল বন্ধ গাইনির আউটডোর। অর্থোপেডিক বিভাগের অবস্থাও তথেইবচ। আগাম নোটিস ছাড়াই বন্ধ থাকায় সমস্যায় পড়ছেন দূরদূরান্ত থেকে আসা রোগীরা। ডাক্তার দেখাতে না পেরে ক্ষোভে ফেটে পড়ছেন রোগীরা।

এমতবস্থায় কিছুটা খুশির খবর শোনালেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক জগন্নাথ সরকার। তিনি জানিয়েছেন, এ মাসের মধ্যেই জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য দপ্তর ১৬ জন চিকিৎসক এবং ৭৬ জন প্রশিক্ষিত নার্স পাচ্ছে। আশাকরা যায় জলপাইগুড়ি হাসপাতালে চিকিৎসক ও নার্সদের অভাব এরফলে কিছুটা হলেও মিটতে চলেছে। যদিও এই নতুন ডক্টর ও নার্সদের শুধু সদরেই রাখা হবে না, সব ব্লকেই প্রয়োজন অনুসারে নিয়োগ করা হবে।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, জেলা হাসপাতাল, সুপার স্পেসালাটি হাসপাতাল, মালবাজার হাসপাতাল ছাড়াও ২৫টি ব্লক হাসপাতালে মোট ১০৫জন চিকিৎসক প্রয়োজন, সেখানে এই মুহূর্তে ৭৪জন চিকিৎসক আছেন। অর্থাৎ জেলায় বর্তমানে ৩১জন চিকিৎসকের ঘাটতি রয়েছে। চলতি মাসে ১৬জন চিকিৎসক কাজে যোগ দিলে স্বাস্থ্য পরিষেবার কিছুটা উন্নতি হবে বলেই আশা করছেন সকলে।

সংবাদদাতাঃ পিনাকী রঞ্জন পাল

আকর্ষণীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।

You May Also Like