একসঙ্গে চাকরি করেন সরকারি ও বেসরকারি স্কুলে শিক্ষিকা - Banglarutsab.co.in

একসঙ্গে চাকরি করেন সরকারি ও বেসরকারি স্কুলে শিক্ষিকা

বিদ্যুৎ মিত্র, শিলিগুড়ি, ১১ জুলাইঃ সরকারি স্কুলের শিক্ষিকা, স্কুলে আসেন মাঝেমধ্যে। হাজিরা খাতায় লাল কালির দাগ থাকলেও হোয়াইটনার দিয়ে তা মুছে সেখানে সই করে দেন বলে অভিযোগ। শুধু তাই নয়, চাইল্ড কেয়ার লিভ নিয়ে দীর্ঘ ছুটি কাটিয়েও তিনি নিয়ম মেনে কাজে যোগ দেননি। সবচেয়ে গুরুতর অভিযোগ, সরকারি চাকরি করার পাশাপাশি সম্পূর্ণ অবৈধভাবে শহরেরই একটি নামী স্কুলে তিনি চাকরি করছেন। খোদ শিলিগুড়ি শহরের অন্যতম নামী ইংরাজি-মাধ্যম স্কুলের ওই শিক্ষিকা আবার খাতায়কলমে মাটিগাড়া হিন্দি প্রাথমিক স্কুলেরও শিক্ষিকা।

কীভাবে একজন একইসঙ্গে সরকারি ও বেসরকারি চাকরি করছেন? এ প্রশ্ন উঠছে। অভিযোগ গিয়েছে শিলিগুড়ি প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান এবং ডিআই অফ স্কুল-এর কাছে। সংযুক্তা গোস্বামী পাল নামে ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে সরকারি স্কুল কর্তৃপক্ষ। নিয়ম মেনে স্কুলে না আসা, একদিন স্কুলে এসে হাজিরা খাতায় একাধিক দিনে সই করে দেওয়া সব কথাই জানানো হয়েছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে।

শিলিগুড়ি প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান প্রণব ভট্টাচার্য বলেছেন, স্কুলের চিঠি হাতে পাইনি। তবে, ওই স্কুলে পরিদর্শনে গিয়ে যা দেখেছি তাতে অভিযুক্ত শিক্ষিকা ও স্কুলের প্রধান শিক্ষিকা দুজনকেই দেখা করতে বলেছি। সংযুক্তাদেবী জানিয়েছেন, তাঁর বাবা গুরুতর অসুস্থ। তাই কয়েকদিন পরে দেখা করবেন। কবে, দেখা করবেন তা জানাবেন। দুজনের সঙ্গে কথা বলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেব। সংযুক্তাদেবীর সঙ্গে বারবার চেষ্টা করেও ফোনে যোগাযোগ করা যায়নি।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।