ফের পাঁচ টাকা ও দশ টাকার খুচরো কয়েন নিতে অস্বীকার করল রাষ্টায়ত্ত ব্যাঙ্ক।

খুচরো কয়েন নিতে অস্বীকার ব্যাঙ্কের, ভর্তি নিয়ে হয়রানি ছাত্রের

দক্ষিণ দিনাজপুর, ৭ জুলাইঃ ভরতির ফি দেওয়ার জন্য ব্যাঙ্কে খুচরো টাকা না নেওয়ায় আইন কলেজের এক ছাত্র রাস্ট্রায়ত্ব ব্যাঙ্কের বালুরঘাট শাখার বিরুদ্ধে প্রাথমিক অভিযোগ দায়ের করেছে। ওই ছাত্রের নাম মামুন রসিদ সে দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুরের অমরতলা এলাকার বাসিন্দা।

ওই ছাত্র বলেছেন, অষ্টম সেমিস্টারের ফি বাবদ তাঁকে ৭ হাজার ৭২০ টাকা ব্যাঙ্কে জমা করতে হত। ভর্তির জন্য ৭ হাজার ৭২০ টাকা নিয়ে যায় সে। যার মধ্যে ৬ হাজারা ৭২০ টাকা নোটে ছিল। বাকি ১ হাজার টাকা ৫ ও ১০ টাকার খুচরো কয়েন ছিল। সেই টাকা ব্যাঙ্কে জমা দিতে গেলে খুচরো পাঁচ ও দশ টাকার কয়েন নিতে অস্বীকার করে কর্তৃপক্ষ।

এদিকে ব্যাঙ্কে খুচরো না নেওয়ায় মামুনকে ব্যাপক সমস্যায় পড়তে হয়। অনেক ছোটাছুটি করার পর অবশেষে এক বন্ধুর কাছ থেকে টাকা ধার নিয়ে ব্যাঙ্কে তা জমা দিয়ে ভর্তি হয়। আজ অফলাইনে ভরতির শেষ দিন ছিল তাঁর। সে জানায় ব্যাঙ্ককর্মীদের কাছে বারবার আবেদন করার পরও কেউ তাঁর কথা শোনেনি।

ওই ছাত্র জানায়, এক ব্যাঙ্ক আধিকারিক তাঁকে বলে যে বাড়ি গিয়ে নোট নিয়ে আসতে না হয় ভরতির কথা ভুলে যেতে। ওই ব্যাঙ্ক আধিকারিক জানায় যে আরবিআই তাঁদের নির্দেশ দিয়েছে খুচরো না নেওয়ার জন্য।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।