উত্তরবঙ্গের ছাত্রছাত্রীদের জন্য সুখবর, আরও জানতে ক্লিক করুন - Banglarutsab.co.in

উত্তরবঙ্গের ছাত্রছাত্রীদের জন্য সুখবর

বিদ্যুৎ মিত্র, আলিপুরদুয়ারঃ উত্তরবঙ্গের ছাত্রছাত্রীদের জন্য সুখবর, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজ গুলোতে এবার বিভিন্ন বিষয়ে অনার্স কোর্সের ছাড়পত্র দিয়েছে। এর পাশাপাশি উত্তরবঙ্গের নতুন বিশ্ববিদ্যালয় মনীষী পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় ও ঘোকসাডাঙা কলেজ কে আলাদা দুটি বিষয়ে অনার্সের অনুমোদন দিয়েছে।

 

অনেকদিনের আশা পূরণ হলো বীরপাড়াবাসি সহ সমস্ত ছাত্রছাত্রীদের। চলতি শিক্ষাবর্ষেই বীরপাড়া কলেজে ইংরেজি অনার্স বিষয়ে পড়াশোনার অনুমতি দিলো উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। এই বিষয়ে 30টি আসন সংরক্ষণ করা হয়েছে। বীরপাড়া কলেজে বাঙালি, নেপালি, হিন্দি ভাষার বহু ছাত্রছাত্রী পড়াশোনা করতে আসে। নেপালি ও হিন্দি ভাষী স্টুডেন্টের পছন্দের বিষয় হলো ইংরেজি।

 

কিন্তু এতদিন এই বিষয়ে অনার্স না থাকার জন্য অসুবিধায় পড়তে হতো। এবার থেকে আর এরকম অসুবিধার সম্মুখীন হতে হবে না আগামী প্রজন্মের পড়ুয়াদের। এর পাশাপাশি শারীরশিক্ষা বিষয়ে অনুমোদন মিলেছে। এই বিষয় কে কেন্দ্র করেও 30টি আসন সংরক্ষণের ব্যাবস্থা করা হয়েছে। এই দুটি বিষয়ে ভর্তির জন্য আলাদা আলাদা অনলাইন পোর্টালের ব্যাবস্থা করা হয়েছে।

অপর দিকে ঘোকসাডাঙায় স্থাপিত বীরেন্দ্র মহাবিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষ থেকেই সংস্কৃত ও এডুকেশন অনার্স বিষয়ে পড়ানোর অনুমোদন দিয়েছে কোচবিহার পঞ্চানন বর্মা মহাবিদ্যালয় কর্তৃপক্ষ। মহাবিদ্যালয়ের বুকে উচ্চশিক্ষার এক নতুন পালক যুক্ত হওয়ায় খুশি স্টুডেন্ট ইউনিয়ন সহ সমস্ত ছাত্রছাত্রী।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শ্রী সহদেব রায় জানান আগামী পয়লা আগস্ট থেকে কলেজে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের অধীন দুরশিক্ষায় এমএ কোর্সে ভর্তি শুরু হবে।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।