ভাতখাওয়া বাগান এলাকায় ক্যারাটে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করে ডুয়ার্স ক্যারাটে এসোসিয়েশন - Banglarutsab.co.in

ভাতখাওয়া বাগান এলাকায় ক্যারাটে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করে ডুয়ার্স ক্যারাটে এসোসিয়েশন

বিদ্যুৎ মিত্র, কালচিনি, 6 জুলাইঃ ডুয়ার্সের প্রায় সমগ্র অঞ্চল আলিপুরদুয়ার জেলার অধীন। কিন্তু শিক্ষা, সচেতনতা ও আত্মরক্ষার কৌশল না জানার অভাবে এখানকার বহু ছেলে ও বিশেষ করে মেয়েরা পাচারকারীর খপ্পরে পরে, তাদের শৈশব এমনকি যৌবন সব হারিয়ে ফেলে।

এর জন্য দায়ী সচেতনার অভাব। এই পাচারকারীর খপ্পরে পরে চা বাগান সংলগ্ন এলাকার ছেলে ও মেয়েরা। বিশেষ করে মেয়েরা প্রধান টার্গেট হয়ে থাকে মানব পাচারকারীদের। তাই চা বাগান এলাকার লোকেদের মধ্যে ও ছেলে মেয়েদের মধ্যে আত্মরক্ষার কৌশল শেখানোর উদ্দশ্যে বিনামূল্যে ক্যারাটে প্রশিক্ষণের ব্যাবস্থা করে ডুয়ার্স স্পোর্টস ক্যারাটে এসোসিয়েশন। আজ থেকে সপ্তাহে একদিন করে প্রশিক্ষণের ব্যাবস্থা করা হয় ভাতখাওয়া শিশু শিক্ষা ময়দানে।

এসোসিয়েশন এর সম্পাদক তথা প্রশিক্ষক সপ্তপরণী চক্রবর্তী জানান ডুয়ার্সের চা বাগান গুলোতে পাচারকারীর রমরমা রুখতে এখানকার ছোট ছোট ছেলে মেয়েদের আত্মরক্ষার কৌশল শেখানোর উদ্যোগ নেওয়া হয়েছে। কেননা এই রকম শিবিরের মধ্যে দিয়ে সবাই কে সচেতন করা সম্ভব, এবং ছেলে মেয়েদের আত্মবিশ্বাস অনেকটা বাড়বে। এরপরে আস্তে আস্তে রাজাভাতখওয়া, আটিয়াবাড়ি চা বাগান গুলোতেও এইরকম প্রশিক্ষণের আয়োজন করা হবে।।।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।