ম্যালেরিয়ার প্রকোপে নাজেহাল আটিয়াবাড়ি চা বাগানের শ্রমিক মহল্ল - Banglarutsab.co.in

ম্যালেরিয়ার প্রকোপে নাজেহাল আটিয়াবাড়ি চা বাগানের শ্রমিক মহল্ল

বিদ্যুৎ মিত্র, কালচিনি, 6 জুলাইঃ প্রতিবছরের মতো বর্ষা এলেই ম্যালেরিয়ার প্রকোপ বেড়ে যায়। ডুয়ার্স এলাকা জঙ্গলাকীর্ণ হবার জন্য এখানে মশার প্রকোপ বেশি। মশা ঘটিত রোগ হলো ম্যালেরিয়া।

এই ম্যালেরিয়া জ্বরে আক্রান্ত কালচিনি ব্লকের অন্তর্গত বেশ কয়েকটি চা বাগান এলাকা। কিন্তু সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে আটিয়াবাড়ি চা বাগান সংলগ্ন এলাকা। ব্লক স্বাস্থ দপ্তরের সমীক্ষা অনুযায়ী শুধুমাত্র আটিয়াবাড়ি চা বাগান এলাকায় পুরুষ ও মহিলা মিলিয়ে প্রায় 450 উপর মানুষ ম্যালেরিয়া আক্রান্ত।


কিন্তু বেসরকারি হিসাব অনেকটা বেশি। প্রায় 550 উপরে। কিন্তু স্বাস্থ আধিকারিক মনে করেন কেবলমাত্র আটিয়াবাড়ি চা বাগান এলাকায় এর প্রকোপ সবচেয়ে বেশি। কিন্তু স্থানীয় বাসিন্দাদের দাবি আসপাশের অন্য বাগান গুলোতেও ম্যালেরিয়া রোগে আক্রান্তের সংখ্যা যথেষ্ট। তাদের কথা অনুযায়ী ভাতখাওয়া, রাজাভাতখাওয়া, ডিমা চা বাগান গুলিতেও ম্যালেরিয়া আক্রান্ত রোগী আছে।

ব্লক স্বাস্থ আধিকারিকরা যতটা সম্ভব, যত তাড়াতাড়ি সম্ভব এই সমস্যার সমাধান করার চেষ্টা করবেন, আক্রান্ত ব্যাক্তিদের নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে অতিশীঘ্রই যোগাযোগ করতে বলা হয়েছে ও ওষুধ সেবনের ব্যাপারে স্পষ্ট বার্তা দিয়েছেন।।।।।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।