টলিউড দুনিয়ার নবীন প্রতিভা শুভম নন্দী-র সঙ্গে কিছুক্ষন – Banglar Utsab

বাংলার উৎসব ডিজিটাল ডেস্ক: বিশালাকার ভারতবর্ষে প্রতিভার অভাব নেই। তবে নিজের প্রতিভাকে সকলের সামনে জাহির করার সুযোগ খুবই কম। তবে সমস্তরকম প্রতিবন্ধকতা কে দূরে রেখেই ১২ বছর বয়স থেকেই বাবার হাত ধরে অভিনয় জগৎে পা রাখেন টলিউড দুনিয়ার নবীন প্রতিভা শুভম নন্দী। তার সঙ্গেই একান্ত ভাবে কথা বলেছেন ‘বাংলার উৎসব’। সাক্ষাৎকার নিয়েছেন অরূপ সরকার।

বাংলার উৎসব : শুভম তোমার অভিনয় জগৎ পা দেওয়া এবং এগিয়ে যাওয়ার সম্পর্কে যদি কিছু বলো..
শুভম নন্দী : আমি ৪ বছর আগেই কলকাতা চলে আসি। শিলিগুড়ি তে থাকাকালীন ১২ বছর বয়সে প্রথম আমি অভিনয়ের শিক্ষা পাই। তখন আমি বাবার হাত ধরে প্রথম শিলিগুড়ির থিয়েটার একাডেমি-তে জয়েন করি। তারপর উচ্চমাধ্যমিক দিয়ে ২০১৪ তে কলকাতা চলে আসি। আমার বর্তমান ঠিকানা টালিগঞ্জ। এখানে আসার পর আশুতোষ কলেজ এ একাউন্টস এন্ড ফিন্যান্স নিয়ে পড়ার পাশাপাশি মূলত ভাবে অভিনয় নিয়ে এগনোর জন্যই এসকে মুভিজ অডিশন দেই। ওখানে আমি সৌমিত্র চ্যাটার্জী, অপর্ণা সেন, সোহাগ সেন, অতনু ঘোষ এদের থেকে ক্যামেরার সামনে অভিনয় টা কি জানতে পারি। ২ বছর এর এক্টিং ডিপ্লোমা কমপ্লিট এর ওপর আমার জী বাংলার মেগা সিরিয়াল ‘দ্বীপ জেলে যাই ‘ এ ফার্স্ট ডেবুট। তারপর ডিরেক্টর অনুমিতা দাসগুপ্তর মাস্ক নামক একটি শর্টফ্লিম এ দ্বিতীয় লিড-এ অভিনয়। এছাড়াও বর্তমানে মিডিয়া লিংক এর ব্যানার এবং এসকে মুভিস এর অনুপ্রেরণায় অনুমিত দাশগুপ্তর নতুন আর্ট কমার্সিয়াল দীর্ঘ সময়ের ছবি ‘Atmojo’ তে আমাকে দেখতে পাবেন। সেখানে আমি শিক্ষাগুরু সৌমিত্র চ্যাটার্জী এর সাথে স্ক্রিন শেয়ার করেছি। তাছাড়াও রয়েছে অপর্ণা সেন , ব্রাত্য বসু , অর্পিতা চ্যাটার্জী। জুলাই মাসেই ষ্টার এর নতুন একটা মেগার জন্য কথা চলছে। তবে এখন সেই ব্যাপারে কিছু বলতে চাই না।

বাংলার উৎসব : আপনার অভিনেতার দক্ষতা উন্নত করার জন্য আপনি কিভাবে কাজ করেন ???

শুভম নন্দী : আমি প্রচুর সিনেমা দেখি এবং শ্যাডো প্রাকটিস করি ঘর বন্ধ করে। তাছাড়াও যখনি আমি কো-ষ্টার দের সঙ্গে কাজ করি সবার থেকেই জানার চেষ্টা করি।

বাংলার উৎসব : কি ধরণের অভিনয় তুমি বেশি পছন্দ করো ???

শুভম নন্দী : দেখুন, আমি এখন পর্যন্ত যতগুলো কাজ করেছি কেনো জানিনা ডিরেক্টর রা পজেটিভ ক্যারেক্টর এর জন্যই পছন্দ করেছে। তবে পজিটিভ হলেও একটি ক্যারেক্টার এর সঙ্গে আরেকটির কোনো মিল নেই। সব কটা আলাদা। আমি যেকোনো ক্যারেক্টার এর জন্য রাজি সবসময়। কিন্তু যদি ইচ্ছে বলো তবে নেগেটিভ ক্যারেক্টার এর সঙ্গে একটা সাসপেন্স থাকবে। দর্শক যাতে সহজেই আমার সম্বন্ধে ধারণা না করতে পারে। জানিনা এ স্বপ্ন টা কবে পূরণ হবে।

বাংলার উৎসব : তোমার প্রিয় অভিনেতা কে ???

শুভম নন্দী : বাংলাতে বর্তমানে যীশু দা মানে যীশু সেনগুপ্ত। আর মুম্বাই তে গেলে সবসময়ের প্রিয় আমির খান। এছাড়াও মনের মধ্যে উত্তম কুমার ও অমিতাভ এর জন্য আলাদা একটা জায়গা আছে।

বাংলার উৎসব : অসংখ্য ধন্যবাদ শুভম, শেষ একটি প্রশ্ন .. যারা এক্টিং লাইন এ আসতে চায় তাদের জন্য যদি কোনো বার্তা দাও …

শুভম নন্দী : যারাই এই লাইন এ আস্তে চাও তাদের অনেক ধোর্যশালী হতে হবে। ধোর্য্য ধরে কাজ করলে সাফল্য আসবেই।

অসংখ ধন্যবাদ শুভম আমাদের সঙ্গে তোমার সময় দেওয়ার জন্য। বাংলার উৎসবের তরফ থেকে তোমার বাকি ক্যারিয়ার জীবনের জন্য অসংখ শুভেচ্ছা।

You May Also Like