স্কুল পর্যায়ে শিক্ষা ব্যবস্থা পুনর্বিবেচনার আলোচনা সভা হল জলপাইগুড়িতে – BanglarUtsab

বাংলার উত্‍সব ডিজিটাল ডেস্ক, জলপাইগুড়ি, ৪ এপ্রিল: পিছিয়ে পড়া এলাকার বাচ্চারা স্কুলে যেতে চাইছে না, শিক্ষা ব্যবস্থাটাকে কিভাবে আরও বেশি করে শিশুদের কাছে আকর্ষণীয় করে তোলা যায় – সেই বিষয়ে স্কুল পর্যায়ে শিক্ষা ব্যবস্থা পুনর্বিবেচনা করার উপর এক আলোচনা সভা মঙ্গলবার অনুষ্ঠিত হল জলপাইগুড়ি জেলাশাসকের কনফারেন্স রুমে। উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা অধিকার আয়গের চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তী, সৌমিত্র রায়, সাকিলা সুলতামা শামস, সুতপা চক্রবর্তী সহ জেলার বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষিকা ও স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিরা।

বৈঠকে অনন্যা চক্রবর্তী বলেন, শিক্ষা ব্যবস্থাকে পাল্টাতে হবে। আরও কিভাবে সুন্দর করা যায় সেই বিষয়ে চিন্তা ভাবনা ছিলই। তাই আমরা শিক্ষা ব্যবস্থাটাকে নিয়ে একটি সার্ভে করছি। বিভিন্ন স্কুলে ঘুরছি। সুবিধা, অসুবিধাগুলো খতিয়ে দেখে একটা স্টাডি রিপোর্ট বানাচ্ছি।

তিনি আরো বলেন, এখনকার স্কুলে শিশুদের ঠিকমত মুল্যালয় হয়না। শিক্ষকদের আরও ভালো করে পড়াতে হবে। শুধু মুখস্ত পড়ালেই হবে না। শিক্ষকদের অন্যরকমভাবে পড়াতে হবে। শুধু নোট দিলে বা মুখস্ত করে লিখতে দিলেই হবে না। বাচ্চাদের সাথে ভাল করে মিশতে হবে।

সংবাদদাতাঃ পিনাকী রঞ্জন পাল

আকর্ষণীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।

You May Also Like