Do you khow what Happened to the Inventor of Helicopter Shot | Banglarutsab.co.in

Do you khow what Happened to the Inventor of Helicopter Shot

‘এম এস ধোনি, দ্য আনটোল্ড স্টোরি’। ছবিতে দেখানো হয়েছে ধোনি-র বিখ্যাত ‘হেলিকপ্টার’ শট। সিনেমাতেই দেখানো হয়েছে, ধোনি তাঁর বন্ধু সন্তোষকে প্রথম বার এই শট মারতে দেখেছিলেন এবং পরে তাঁর কাছে এই শট মারাটা অভ্যাস করেছিলেন। ধোনি নিজেও রিয়েল লাইফে বহুবার জানিয়েছেন, ‘হেলিকপ্টার’ শটের জন্মদাতা তিনি নন।

তাঁর এক বন্ধুকে প্রথম এই শটটি মারতে দেখে তা অভ্যাস করেছিলেন। সন্তোষ নামে এই ক্রিকেটার বন্ধুর সঙ্গে ছোট থেকে বড় হয়েছিলেন ধোনি। দু’জনেই ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। কিন্তু, ক্রিকেট প্রতিভায় ধোনি অনেক এগিয়ে ছিলেন সন্তোষের থেকে। যদিও, রাঁচির বন্ধুদের কোনওদিনই ভোলেননি ধোনি। রাঁচিতে যখনই যান, বন্ধুদের সঙ্গে আড্ডা মারেন। নিশান্ত দয়াল নামে ধোনির এক বন্ধু জানিয়েছেন, সন্তোষও এইসব আড্ডায় থাকতেন। সন্তোষ এত দুধর্ষ ব্যাটসম্যান ছিলেন যে ধোনিও তাঁর ভক্ত ছিল।

Santosh Lal and MS Dhoni
Santosh Lal and MS Dhoni

‘হেলিকপ্টার’ শটের জন্মদাতা হেন এহেন সন্তোষ লাল এখন আর বেঁচে নেই। ক্রিকেটার হিসাবে সন্তোষ রঞ্জি ট্রফি খেলেছিলেন, কিন্তু, ৩২ বছর বয়সে প্যানক্রিয়াটাইটিসে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হন সন্তোষ। ধোনি সেই সময়ে জাতীয় দলের হয়ে খেলতে ব্যস্ত ছিলেন। সন্তোষের অসুস্থতার খবর পেয়ে ধোনি ভাল চিকিৎসার রাঁচিতে এয়ার অ্যাম্বুল্যান্স পাঠান। কিন্তু, দিল্লিতে আনার পথেই মৃত্যু হয় সন্তোষের। আর এই মৃত্যুর সঙ্গে সঙ্গে আড়ালে চলে যান ‘হেলিকপ্টার’ শটের জন্মদাতা।

আরো আকর্সনীয় আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন BanglarUtsab.co.in আপনার সাথে, আপনার পাশে।